বঙ্গবন্ধুকে নিয়ে বির্তক করলে অস্তিত্ব থাকে না

বাঙালী কণ্ঠ নিউজঃ সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, বঙ্গবন্ধু ত্যাগ শিকার না করলে, এ দেশ স্বাধীন  হতো না। বঙ্গবন্ধুকে নিয়ে বির্তকের কোনো অবকাশ নেই। এ নিয়ে আর যেন, কোনো কথা না হয়। জাতির পিতা সার্বজনীন, তাকে নিয়ে বিতর্ক করলে আমাদের অস্তিত্বই থাকে না।

বৃহস্পতিবার রাতে দশম জাতীয় সংসদের ১৭তম অধিবেশনের সমাপনী বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ১৭তম অধিবেশন সমাপ্ত সম্পর্কিত রাষ্ট্রপতির আদেশের কথা জানান।

অধিবেশনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রওশন এরশাদ বলেন, আর একটা কথা বলতে চাই, জাতির পিতাকে কুক্ষিগত করা যাবে না। যদি মনে করেন জাতির পিতা শুধু আওয়ামী লীগের, সেটা ঠিক হবে না। সেটা করলে আপনারা ভুল করবেন।

রোহিঙ্গা সমস্যা  বিষয়ে তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীর সমস্যা সমাধানে আনান কমিশনের রিপোর্ট পূর্ণ বাস্তবায়নের জন্য জাতিসংঘের মাধ্যমে মিয়ানমার সরকারকে চাপ দিতে হবে। সেই চেষ্টা সরকারকে করতে হবে।

রওশন বলেন, এই সংসদ নিয়ে অনেক কথা বলা হয়। আমি বলবো এই সংসদেই বাংলাদেশর প্রথম সংসদ, যে সংসদ গত ৪ বছর সুষ্ঠুভাবে চলেছে। অতীতে কোনো সংসদ এভাবে চলেনি। এই সংসদ নিয়ে কথা বলতে হলে ভেবে চিন্তে কথা বলতে হবে।

নারী নির্যাতন ও ধর্ষণ নিয়ে উদ্বেগ প্রকাশ করে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বলেন, ধর্ষণ বেড়েই চলেছে। বিচারের দীর্ঘসূত্রতার কারণেই এমন হচ্ছে। স্পেশাল ট্রাইব্যুনাল গঠন করে দুই-তিন মাসের মধ্যে বিচারের ব্যবস্থা করলে এটা আর হবে না।

এই ক্যাটাগরীর আরো খবর